কুমিল্লায় ফেনসিডিলসহ গ্রেফতার চার স্বেচ্ছাসেবক লীগ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

তারা হলেন- মনোহরগঞ্জ উপজেলার নাথেরপেটুয়া ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক আব্দুল্লাহ আল মামুন ওরফে সুমন, উত্তর হাওলা ইউনিয়নের আহ্বায়ক আব্দুল হালিম ওরফে অভি, যুগ্ম আহ্বায়ক শাহাব উদ্দিন ও সদস্য মো. শামীম।

শনিবার বিকালে কুমিল্লা দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক মো. আরিফুল হাসান খান বাপ্পী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, গত বৃহস্পতিবার রাতে ফেনসিডিলসহ আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হন ওই চার নেতা। তাই সংগঠনের জেলা সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশক্রমে তাদের সংগঠন থেকে বহিষ্কার করা হয়।

কুমিল্লা দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাইফুদ্দিন আহমেদ পাপ্পু বলেন, মাদকদ্রব্যসহ গ্রেফতার ওই চারজনের নৈতিক স্খলনের বিষয়টি প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে। তারা দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে।

এর আগে বৃহস্পতিবার রাতে গোপন তথ্যের ভিত্তিতে জেলা ডিবি পুলিশের একটি দল নগরীর পদুয়ার বাজার বিশ্বরোড এলাকায় অভিযান চালায়। এ সময় জেলার মনোহরগঞ্জগামী একটি প্রাইভেটকারে তল্লাশি করে ২০ বোতল ফেনসিডিলসহ চার স্বেচ্ছাসেবক লীগ নেতাকে গ্রেফতার করে।

এ ঘটনায় জব্দ প্রাইভেটকারটি (ঢাকা মেট্রো-গ-১৭-৯৭৬৯) মনোহরগঞ্জ উপজেলার উত্তর হাওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল হান্নান হিরণের বলে পুলিশ জানিয়েছে।